Wednesday, February 10, 2016

1454989387 ৩টি কারণে ভারতে অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ নিতে চায়না পাকিস্তান
স্পোর্টস ডেস্ক : মার্চের শুরুতেই মাঠে গড়াবে টি-টোয়েন্টি ক্রিকেটের আসর। কিন্তু এই আসর নিয়ে এখন মহাচিন্তায় আইসিসি।
মোড় দিয়েছে পাকিস্তান। ভারতে অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ নিতে চায় না পাকিস্তান। পাকিস্তানের ক্রিকেট বোর্ড ৩টি কারণ দাঁড় করিয়েছে।
১. মুম্বাইয়ে বিসিসিআই অফিসে শিবসেনার হামলা। এই হামলার সময় বৈঠক করছিলেন ভারতের ক্রিকেট বোর্ডের সভাপতি মনোহর ও পাকিস্তানের ক্রিকেট বোর্ডের এক উর্ধ্বতন কর্মকর্তা। হামলার পরে ভেঙে যায় বৈঠক।
২.পাকিস্তানি গায়ক গুলাম আলির কনসার্ট না হতে দেওয়া। গুলাম আলি ভারতের আমন্ত্রণে কনসার্টে সঙ্গীত পরিবেশনের জন্য রাজি হন। কিন্তু পরে সেটি হতে দেয়নি ভারত সরকার।
৩. প্রাক্তন পাক বিদেশ সচিব খুরশিদ কাসুরির বই প্রকাশ অনুষ্ঠানে বাধা দেওয়ার প্রসঙ্গকেও উল্লেখ করেন পাকিস্তানের ক্রিকেট বোর্ডের সভাপতি শাহরিয়ার।
প্রসঙ্গত, শিবসেনা যখন হামলা চালিয়ে দুইদেশের বৈঠক ভেঙে দেন তখন আতঙ্ক সৃষ্টি হয় ভারত সফররত দক্ষিন আফ্রিকার ক্রিকেটারদের মাঝে।
দক্ষিণ আফ্রিকার দলে থাকা পাকিস্তানি বংশোদ্ভুত ইমরান তাহিরকে দেয়া হয় বিশেষ নিরাপত্বা। খুবই আতঙ্কে ছিলেন তাহির।
এছাড়া ভারতীয় জঙ্গিরা ভারত ও দক্ষিণ আফ্রিকার ম্যাচ ভন্ডুল করার প্রকাশ্যে ঘোষণা দেয়। পরে নজিরবিহীন নিরাপত্তার মধ্যে দিয়ে বল মাঠে গড়ায়।
এবারের বিশ্বকাপের বিষয়ে এখন চূড়ান্ত সিদ্ধান্ত নেবে পাকিস্তানের সরকার। পিসিবির হাতে নেই এই বিষয়টি। আইসিসিও তাকিয়ে আছে পাকিস্তানের ক্রিকেট বোর্ডের সিদ্ধান্তের দিকে।

No comments:

Post a Comment